মালদা শহরে শিবরাত্রি উপলক্ষে বোল বোম যাত্রীদের সুবিধার্থে লঙ্গরখানা

0
553

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ২৩ ফেব্রুয়ারি :: মালদা :: শিবরাত্রি উপলক্ষে বোল বোম যাত্রীদের সুবিধার্থে সারারাত ধরে লঙ্গরখানা খুলে হাজার হাজার বোল বোম যাত্রীদের দুধ, লস্যি ও ফল খাওয়ানো হয়।শুক্রবার শিবরাত্রি উপলক্ষে মালদা শহরে এয়ারভিউ কমপ্লেক্সে সংলগ্ন মালদা মানিকচক রাজ্য সড়কের পাশে খোলা হয়েছিল লঙ্গরখানা।

সন্ধ্যা ৭টা থেকে সেই লঙ্গরখানায় দুধ, লস্যি ও ফল খাওয়ানো হয় হাজার হাজার শিব ভক্তদের। এই পথ দিয়ে দলে দলে শিবভক্তরা পায়ে হেঁটে যান মানিকচকে গঙ্গা নদীতে। সেখান থেকে গঙ্গা জল নিয়ে কেউ চলে যান ঝাড়খণ্ডের বৈদ্যনাথ ধামে পুজো দিতে। আবার অনেকে অমৃতি শিব মন্দিরে পুজো দিয়ে শিবের মাথায় জল ঢেলে বাড়ি ফেরেন। ফলে শিবরাত্রিতে মালদা মানিকচক সড়কটি তীর্থক্ষেত্রের রুপ নিয়ে নেয়। এদিন বিকেল থেকেই কাঁধে বাঁক নিয়ে হাজার হাজার মানুষের ঢল নামে মালদা মানিকচক রাজ্য সড়কে। মালদা থেকে মানিকচক ৩৫ কিলোমিটারের পথে এদিন ছিল গেরুয়া বসনে শিবভক্তদের দীর্ঘ লাইন।

কেউ কেউ আবার গাড়িতে ডিজে লাগিয়ে নিজেরা কাঁধে বাঁক নিয়ে নাচতে নাচতে ছুটে চলেছেন। শিবের মাথায় জল ঢালার জন্য। এই শিবভক্তদের লঙ্গরখানায় দুধ এবং লস্যি খাওয়ানো হয়। যেখানে ঢালাও ব্যবস্থা ছিল দুধ এবং লস্যির। স্থানীয় এক শিব ভক্ত কৃষ্ণ মণ্ডল বলেন এই কাজটি গত কয়েক বছর ধরে করে আসছেন তিনি।

এক দিনের আয়োজনে কয়েক টন দুধ ও লস্যি শিবভক্তদের খাওয়ানোর ব্যবস্থা করেছেন। ২৬ ফেব্রুয়ারী মহিলাদের মহিলাদের বস্ত্র বিতরণ ছাড়াও নরনারায়ণ সেবার আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here