মুকুল রায় দলে নিজের ওজন বাড়াতে মরিয়া হয়ে উঠেছেন – নিদেন পক্ষে দলীয় পদের জন্য তদবির মুকুল পন্থীদের !

0
298

রাজীব গুপ্তা :: ২৪ ঘন্টা লাইভ :: ১৬ই,আগস্ট :: কোলকাতা :: যত দিন যাচ্ছে যত নির্বাচন কাছে আসছে ততই মুকুলের বঙ্গ বিজেপিতে ওজন কমছে প্রতি মুহূর্তে । এমত অবস্থায় কেন্দ্রীয় মন্ত্রী না হতে পারলেও একটা রাজ্যসভার পদ অথবা তাও না মিললে নিদেন পক্ষে দলের কোনো গুরুত্বপূর্ণ পদ হলেও অন্তত বঙ্গ বিজেপিতে তিনি যাতে কল্কে পান তার মরিয়া চেষ্টা শুরু হয়ে গেছে মুকুল পন্থীদের।

গত লোকসভা ভোটে এ রাজ্য থেকে ১৮টি আসনে বিজেপি জেতার পর তাঁর অনুগামীরা আশায় বুক বেঁধেছিলেন, নিশ্চয়ই তাঁকে যথাযোগ্য ‘সম্মান’ জানানো হবে। কিন্তু সে রকম কিছু হয়নি। ফলে বিধানসভা ভোট যত এগিয়ে আসছে, ততই মরিয়া হয়ে উঠছেন বিজেপিতে মুকুলপন্থীরা। গত মাসে দুই বাঙালি সাংসদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছেও ছুটেছিলেন। কারণ, রাজ্যসভার সাংসদ বেণীপ্রসাদ ভার্মার মৃত্যুর পর একটি আসন ফাঁকা হয়েছিল সেখানে।

শূন্যস্থানে মুকুলের নামে তদ্বির অবশ্য শেষ পর্যন্ত হালে পানি পায়নি। তবে হাল ছাড়েননি মুকুলপন্থীরা। তাঁদের পরবর্তী টার্গেট দলহীন রাজ্যসভার সাংসদ প্রয়াত অমর সিংয়ের আসনটি। নভেম্বরে এমনিতেই উত্তরপ্রদেশে ১০টি রাজ্যসভা আসনে নির্বাচন। যোগ হবে অমর সিংয়ের আসনটিও। যোগী-রাজ্যে দলগত শক্তির বিচারে বিজেপির ন’টি আসন নিশ্চিত।

যদি কোনোভাবে উত্তরপ্রদেশ থেকে একটি আসনের শিকে ছেড়ে তাহলেই কেল্লা ফোটে। বাংলার বিজেপি ব্রিগেড কিন্তু মুখে যতই বলুক মুকুল বিরোধী ক্যাম্পেন চলছেই সেখানে যতক্ষণ পর্যন্ত না বিজয়বর্গীয় নাড্ডা সাহেবকে মুকুল রায়ের গুরুত্বটা বোঝাতে পারছেন ততদিন কিন্তু মুকুলবাবুকে সাইডলাইনে টুয়েল্ভত ম্যান হিসেবেই অপেক্ষা করতে হবে।

তবে দিল্লি সদর দপ্তরের অসমর্থিত খবর যে দলহীন প্রয়াত উত্তর প্রদেশের সাংসদ অমর সিংহের আসনটি মুকুল বাবুকে দেওয়া যায় কিনা এবং দলের সহমতি পাওয়া যায় কিনা তা নিয়ে সত্যিই চিন্তা ভাবনা চলছে। ভাবনা চিন্তা হচ্ছে তার কারণ পশ্চিম বাংলায় ২০২১ তেই বিধান সভা নির্বাচন। এই আসনটিতে মুকুলবাবুকে জিতিয়ে নিয়ে এলে মুকুল রায় সাকুল্যে মাত্র আড়াই বছর সময় পাবেন ফলে যদি পশ্চিম বঙ্গের বিধানসভা নির্বাচনে ফল বিজেপির অনুকূলে না যায় তাহলে দলীয় প্রেক্ষিতে মুকুল বাবুর সংকট যে আরও বাড়বে তাতে কোনো সন্দেহ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here