ম্যানেজমেন্টের মদতে চলছে কারখানার যন্ত্রাংশ পাচারের অভিযোগ,প্রতিবাদে কারখানা গেটের সামনে বিক্ষোভ চিটফান্ড আমানতকারীদের

0
133

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::৯ই সেপ্টেম্বর :: বাঁকুড়া :: রাতের অন্ধকারে না দিনে দুপুরেই লুট হয়ে যাচ্ছিল কারখানার দামি দামি যন্ত্রাংশ, অবশেষে স্থানীয়দের প্রচেষ্টায় বাধার মুখে পড়ে পিছু হটতে বাধ্য হল ম্যানেজমেন্টের আধিকারিকরা. ঘটনাস্থল বাঁকুড়ার মেজিয়া থানার জামকুড়ি মোড় এলাকা. স্থানীয়দের অভিযোগ মঙ্গলবার সন্ধ্যায় জামকুড়ি মোড় এলাকায় থাকা আয়কর আইরন এন্ড স্টিল প্রাইভেট লিমিটেড নামে একটি চিটফান্ড কারখানায় বেশকিছু দামি দামি যন্ত্রাংশ লুপের উদ্দেশ্যে বেশকিছু মেশিনারি কারখানার ভেতরে প্রবেশ করে. সেই মেশিনারি সাহায্য নিয়ে বেশকিছু যন্ত্রাংশ খোলা হয় বলে অভিযোগ.

তারপর স্থানীয়রা এই কারখানা লুটের খবর পেয়ে কারখানা গেটের সামনে জমায়েত করলে স্থানীয়দের বাধার মুখে পড়ে পিছু হটতে বাধ্য হয় ম্যানেজমেন্টের আধিকারিকরা. তারপর সংবাদমাধ্যমের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছালে সংবাদ মাধ্যমের ক্যামেরা দেখে কারখানার ভেতরে থাকা ট্রেন ও হাইড্রা সহ একাধিক মেশিনারি দ্রুত বের করার সিদ্ধান্ত নেন ম্যানেজমেন্টের আধিকারিকরা. একটি ক্রেন ঘটনাস্থল থেকে স্থানীয়দের চোখে ধুলো দিয়ে চম্পট দিলেও দুটি হাইড্রা ঘটনাস্থলে আটক রাখতে রাখতে সমর্থ হয় স্থানীয়রা |

এরপর মেজিয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে. এই ঘটনার প্রেক্ষিতে আজ সকালে কারখানার গেটের সামনে বিক্ষোভে সামিল হন স্থানীয়রা এবং আমানতকারীদের একাংশ.

Advertisement 8240054075

তাদের দাবি এই কারখানার ম্যানেজার হরেন্দ্র কুমার সিং এর মধুতেই এই পাচার কার্য চলছিল. আর এই পাচার সম্পূর্ণভাবে অবৈধ বলে তারা দাবি করেছেন। ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর পর ও পুলিশের চোখে ধুলো দিয়ে কিভাবে অভিযুক্ত গাড়ি দুটি বেপাত্তা হল তা নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here