রাস্তা বেহাল জন্য ভুক্তভোগী এলাকাবাসী – গরু ছাগল যাতায়াত করতে পারে না,প্রশাসন নির্বিকার

0
165

সৌভিক কর ::২৪ঘন্টা লাইভ ::২ই জুলাই :: পূর্ব মেদিনীপুর :: পূর্ব মেদিনীপুর জেলার এগরা 2 নম্বর ব্লকের ভবানীচক থেকে পাহাড়পুর 14 কিলোমিটার রাস্তা। এই রাস্তায় মানুষ যত দূরে কথা গরু ছাগল যাতায়াত করতে পারে না,প্রশাসন নির্বিকার। এলাকাবাসীরা ও পথ যাত্রীরা বলেন এই রাস্তার যে অবস্থা বৃষ্টি হলে বা বৃষ্টি কালে এক হাঁটু জল দাঁড়িয়ে যায় এই রাস্তার ওপর।যাতায়াতের খুব সমস্যা দেখা যায় অনেক সময় সাইকেল,মোটর সাইকেল,টোটো যাতায়াত করা যায়না,পড়ে যেতে হয় এই রাস্তার উপর, বহুদিন ধরে এই রাস্তা বেহাল রয়েছে এই রাস্তার উপর দিয়ে যাওয়া যায় পাহাড়পুর, ভবানীচক অস্তিচক,মিলন বাজার, এগরা, কাঁথি,সাতমাইল, কালিনগর,পটাশপুর,এবং আরো বিভিন্ন জায়গায় যাতায়াত করা যায়, এই রাস্তা পাহাড়পুর থেকে কাঁথি এবং এগরা যাতায়াতের মেন রাস্তা।

এলাকায় কোন ইমারজেন্সি প্রেসেন্ট হলে তাকে 13 থেকে 14 কিলোমিটার দূর থেকে ঘুরে নিয়ে যেতে হয় এগরা সুপার স্পেশ্যালিটি হাসপাতাল এই রাস্তার উপর রয়েছে হাসপাতাল,উপস্বাস্থ্য কেন্দ্র, ব্যাংক, তিনটে স্কুল।স্থানীয় হাসপাতালে প্রেসেন্ট নিয়ে আসা এবং স্কুলের ছাত্র-ছাত্রীদের যাতায়াতে বহু ধরনের সমস্যা দেখা যায় ছাত্র-ছাত্রীদের জামা কাপড় কাদা ও ভিজে অবস্থায় স্কুলে যেতে হয় এবং ইমারজেন্সি পেসেন্ট কে এই রাস্তার উপর প্রাণ ত্যাগ করতে হয়।

প্রশাসনের কোন নজর নেই এই রাস্তার ওপর ভোট এলেই এলাকাবাসীদের প্রতিশ্রুতি দেওয়া হয় এই রাস্তা হয়ে যাবে কিন্তু ভোট পেরিয়ে গেলে যেরকম রাস্তা সেইরকমই থেকে যায়।রাস্তার হয়না আমাদের সারা বৎসর ভুক্তভোগী হতে হয় এই রাস্তা নিয়ে,কবে হবে এই রাস্তা সেই নিয়ে আমরা আশায় দিন গুনছি।

Advertisement

এগরারবিধায়ক তরুণ কুমার মাইতি বলেন এই রাস্তার আগে দায়িত্ব নিয়েছিলেন জেলা পরিষদ এখন দায়িত্ব নিয়েছেন p.w.d.। এই রাস্তা হওয়ার জন্য টেন্ডার করেছিলেন p.w.d. টেন্ডার করতে গিয়ে আইনি সমস্যা দেখা কারণে টেন্ডার আটকে যায় তারপর আর রাস্তাটি আর হয়নি।আবার নতুন করে টেন্ডার হয়েছে কিন্তু সমস্যা রয়েছে সমস্যাটি হচ্ছে রাস্তাটি ধরা হয়েছে কালিনগর থেকে ভবানীচক কিন্তু ভবানীচক থেকে কালিনগর রাস্তাটি ধরা হয়নি। কাজ হয়ে আছে কালিনগর থেকে মিলন বাজার অস্তিচক পযর্ন্ত। যেটা আমরা পেয়েছি স্টার্টিং পয়েন্ট কালিনগর থেকে 19 কিলোমিটার সেই সঙ্গে 28 কিলোমিটার,বাকী থাকছে 9 কিলোমিটার।
অস্তিচক থেকে কাজ শুরু হবে 9 মিটার, তার টেন্ডার হয়ে গেছে এই 9 কিলোমিটার রাস্তা হওয়ার পরেও আরো পাঁচ কিলোমিটার রাস্তা থেকে যাবে ভবানীচক কে আসছে। আমরা চেষ্টা করছি এই স্কিমটা হয়ে যাওয়ার পরে আর একটি স্কিমে এই 5 কিলো মিটার রাস্তা ভাবানিচক পযর্ন্ত করে দেওয়ার ব্যাবস্থা নেওয়া হবে।

বিজেপির জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন ভবানীচক থেকে পাহাড়পুর রাস্তা বেশিরভা জায়গা এগরা বিধানসভার এগরা 2 নম্বর ব্লকের মধ্যে পড়ে।
এই রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। বারে বারে বিভিন্ন সংগঠন এবং ভারতীয় জনতা পার্টির বিভিন্ন কার্যকর্তা সমর্থক এবং সাধারণ গ্রামবাসীরা বহুবার এই রাস্তার উপর অবরোধ করেছেন অতীতে তাও সরকারের টনক নড়েনি তাই পশ্চিমবঙ্গে অরাজক বর্বর সরকার নতুন করে রাস্তা তৈরি হবে বলে কি টেন্ডার পাস হয়েছে আবার আমরা টেন্ডার খতিয়ে দেখছি 5 কিলোমিটার রাস্তা থেকে যাচ্ছে দীর্ঘদিন অবহেলিত মানুষের যাতায়াতের উপযোগী নয় এই রাস্তা।
বিধায়ক বলছেন এই পাঁচ কিলোমিটার রাস্তা পরবর্তীকালে হবে।আবার ভোটের সময় ভাওতা দেখানো হবে,এইভাবে ভাওতা দেখিয়ে দেখিয়ে পশ্চিমবঙ্গ সরকার মানুষকে ঠকাচ্ছে আমরা এর তীব্র বিরোধিতা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here