সংক্রমণ বাড়ছে কিন্তু তবুও পশ্চিমবঙ্গ সরকার বলছে করোনা নিয়ে শঙ্কা নেই

0
249

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ২০শে,জুলাই :: কোলকাতা :: দিন দুয়েক আগে পশ্চিমবঙ্গ সরকার রাজ্যবাসীকে করোনা নিয়ে অভয়বাণী শুনিয়েছিল। কিন্তু বাস্তব বলছে ভিন্ন কথা। রাজ্যে করোনা কমেনি। ফলে বাড়ছে আতঙ্ক।গত শনিবার পশ্চিমবঙ্গ সরকারের মুখ্য সচিব রাজীব সিনহা এক সংবাদ সম্মেলনে বলেন, করোনা নিয়ে শঙ্কিত হওয়ার কারণ নেই। পশ্চিমবঙ্গ সরকার শক্ত হাতে করোনা মোকাবিলা করছে। আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চললে করোনাযুদ্ধে জয়ী হওয়া যাবে।

মুখ্য সচিবের এই ঘোষণার পর দেখা গেছে, রাজ্যে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে। বৃহস্পতিবার রাজ্যে করোনার সংক্রমণের হার ছিল ১২ দশমিক ৮ শতাংশ। শুক্রবার ১৪ দশমিক ৩ শতাংশ। শনিবার ১৬ দশমিক ৩ শতাংশ। গতকাল রোববার তা আরও বেড়ে হয় ১৬ দশমিক ৯ শতাংশ। শুক্রবার কলকাতায় সংক্রমিত হয় ৫৬৩ জন। শনিবার ৬৪৮ জন। গতকাল তা বেড়ে হয় ৬৬২ জন।

গতকাল বিকেলে রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তর থেকে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিনে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ২ হাজার ২৭৮ জন। মারা গেছে ৩৬ জন। পশ্চিমবঙ্গে গত ১৭ মার্চ প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ার পর গতকাল ছিল এই রাজ্যে সর্বাধিক সংক্রমণ ও মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গের ২৩টি জেলার মধ্যে কেবল ঝাড়গ্রাম জেলায় কোনো সংক্রমণ বা মৃত্যুর ঘটনা ঘটেনি। এখন পশ্চিমবঙ্গে মোট সংক্রমিত মানুষের সংখ্যা ৪২ হাজার ৪৮৭ জন। মোট মৃত ১ হাজার ১৮২ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছে ১ হাজার ৩৪৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২৪ হাজার ৮৮৩ জন।

করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গ সরকার গতকাল বাড়িয়ে দিয়েছে অতিসংক্রমিত এলাকা বা কনটেনমেন্ট জোনের সংখ্যা। রাজ্যে ৬৩টি থেকে কনটেনমেন্ট জোন বাড়িয়ে করা হয়েছে ৭৯টি। কলকাতায় ২৪ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩২টি। দমদম, কোচবিহার ও জলপাইগুড়িতে লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়েছে। কোচবিহার পৌরসভার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। কলকাতার চারু মার্কেট থানা কার্যত বন্ধ করে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here