সহকর্মীদের স্ত্রী নিয়ে মন্তব্য, গ্রেপ্তার কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি কারনান !!

0
329

২৪ ঘন্টা নিউজ ব্যুরো :: ২রা ডিসেম্বর :: চেন্নাই :: আপনাদের কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি কারনানকে মনে আছে ? সেই কারনান যিনি ২০১৭ সালে ভারতের ইতিহাসে প্রথম বিচারপতি যাঁকে শীর্ষ আদালত গ্রেপ্তারের নির্দেশ দিয়ে ছিলেন । তিনি আবার এখন বিতর্কের কেন্দ্র বিন্দুতে । নারী বিচারপতি ও পুরুষ বিচারপতিদের স্ত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় গ্রেপ্তার হলেন তিনি । তিনি সেই সি এস করনান। চেন্নাই পুলিশ আজ বুধবার তাঁকে গ্রেপ্তার করে বলে এনডিটিভি জানিয়েছে ।

প্রাক্তন ওই বিচারপতি শুধু মন্তব্যই করেননি, ওই বক্তব্য তিনি ইউটিউবে আপলোডও করেছেন। বলা হয়, আভাদিতে নিজ বাড়ি থেকে প্রাক্তন ওই বিচারপতিকে গ্রেপ্তার করা হয়। তাঁকে ভেপেরিতে কমিশনার কার্যালয়ে রাখা হয়েছে।পুলিশ তাঁর বিরুদ্ধে আইপিসির ৫০৯ ধারায় (কোনো নারীকে অপমান, আপত্তিকর শব্দচয়ন) ও ১৫৩ ধারায় (দাঙ্গা লাগাতে অযাচিত কোনো উসকানি দেওয়া) মামলা করেছে।

এ ঘটনায় পুলিশ কোনো পদক্ষেপ না নেওয়ায় চেন্নাই হাইকোর্ট বেশ চটেছেন। গতকাল মঙ্গলবার আদালত পুলিশের মহাপরিদর্শকে (ডিজিপি) ৭ ডিসেম্বর হাজির হয়ে এ মামলার অগ্রগতি জানাতে নির্দেশ দেন। এর এক দিন পরই তিনি গ্রেপ্তার হলেন।

এর আগে হাইকোর্ট প্রাক্তন ওই বিচারপতির বিরুদ্ধে করা মামলাটি তদন্ত করতে কমিশনারকে নির্দেশ দেন। পাশাপাশি ডিজিপিকে তদন্ত তদারক করতে বলেন।তামিলনাড়ুর বার কাউন্সিলের পক্ষ থেকে করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই নির্দেশ দিয়েছিলেন। সেই আবেদনে বলা হয়, বিচারপতিদের স্ত্রী, নারী আইনজীবী ও আদালতের নারী কর্মীদের সাবেক ওই বিচারপতি ধর্ষণের হুমকি দিয়েছেন। পুলিশ জানায় তাঁকে ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে। এরপর পুজহাল কারাগারে পাঠানো হবে।

গত বছর এই প্রাক্তন বিচারপতি অ্যান্টিকরাপশন ডায়নামিক পার্টির (এসিডিপি) হয়ে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here