সুন্দরবন‌ এ মৎস্যজীবির‌ জালে কিং কোবরা,

0
159

নিজেস্ব প্রতিনিধি ::২৪ঘন্টা লাইভ ::২৮ই জুন ::ব্যারাকপুর :: সুন্দরবন‌ এ মৎস্যজীবির‌ জালে কিং কোবরা, হিঙ্গলগঞ্জ এর পর সন্দেশখালি। গত এক সপ্তাহে দুটি বিরল প্রজাতির সাপ উদ্ধার, ঘটনাস্থলে বন দপ্তরে কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে গেছে। তাকে সুস্থ করে আবার গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানা যায়।মৎস্যজীবী মতিরাম সরদারের, আটলে ১১, ফুট লম্বা কালো, রুপালি রংয়ের কিং কোবরা প্রজাতির সাপ ধরা পরল।

প্রাথমিক অনুমান‌ ইয়াস বিধ্বস্ত সুন্দরবন লাগোয়া জঙ্গল থেকে রায়মঙ্গল নদী পার হয়ে খাবারের সন্ধানে লোকালয়ে চলে এসেছে।ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমা সুন্দরবনের সন্দেশখালি দু নম্বর ব্লকের খুলনা গ্রাম পঞ্চায়েতের খুলনা গ্রামের ঘটনা।

এই প্রজাতির সাপ গুলো গভীর জঙ্গলে দেখা যায়, যেহেতু যশের মত বড় বিপর্যয় ঘটে যাওয়ার পরে জঙ্গলের একদিকে নোনাজল অন্যদিকে জীবজন্তু পশুপাখি দের খাবার এর ঘাটতি দেখা দিচ্ছে। যার কারণে লোকালয়ে চলে আসছে বলে অনুমান স্থানীয় বাসিন্দাদের।বনদপ্তর কে খবর দেওয়া হয়েছে ঘটনাস্থলে ঝিঙ্গা খালি ফরেস্টের বনকর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার পর তাকে সুস্থ করে আবার ফের জঙ্গলে ছেড়ে দেবে বলে জানিয়েছেন । গত ২২ শে, জুন হিঙ্গলগঞ্জ এর মাহমুদপুরে মৎস্যজীবীরজালে বিশালাকার কালকেউটে সাপ ধরা পড়েছিল এই নিয়ে গত এক সপ্তাহে দুটি বিরল প্রজাতির সাপ ধরা পরল সুন্দরবন এলাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here