সুবর্ণরেখা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাত

0
151

রামকৃষ্ণ পাল ::২৪ঘন্টা লাইভ ::৮ই অগাস্ট ::ঝাড়গ্রাম :: গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের টিকায়েতপুর গ্রামে সুবর্ণরেখা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাত। এদিন মন্ত্রী ভাঙ্গন কবলিত এলাকার ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণ করে ব্লকের বিডিও দেবজ্যোতি পাত্রকে দ্রুত ভাঙ্গন প্রতিরোধে স্থানীয় স্তরে পরিকল্পনা তৈরি করে রাজ্যে পাঠানোর পরামর্শ দেন।

মন্ত্রী শ্রীকান্ত মাহাত এদিন টিকায়েতপুর গ্রামে সুবর্ণরেখা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে আসার ফলে এলাকার মানুষের মধ্যে আবেগ ছিল চোখে পড়ার মতো। মন্ত্রীর সঙ্গে এদিন উপস্থিত ছিলেন নয়াগ্ৰাম বিধানসভার বিধায়ক দুলাল মুর্মু,বিনপুর বিধানসভার বিধায়ক দেবনাথ হাঁসদা, ব্লকের বিডিও দেবজ্যোতি পাত্র, পঞ্চায়েত সমিতির সদস্য হেমন্ত ঘোষ,সত্যরঞ্জন বারিক, সমাজসেবী লোকেশ কর প্রমুখ।

উল্লেখ্য, সুবর্ণরেখা নদীর বেশ কয়েকটি ভাঙ্গন কবলিত এলাকার মধ্যে একটি হল গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের টিকায়েতপুর গ্রাম। নদী ভাঙ্গনের ফলে প্রতি বছর স্থানীয় চাষিদের বিঘার পর বিঘা চাষের জমি।তাই স্থানীয় মানুষজন দীর্ঘদিন দাবি করে আসছেন দ্রুত সুবর্ণরেখা নদীর ভাঙ্গন প্রতিরোধ হোক। সেই দাবি মতো এলাকা সরেজমিন পরিদর্শনে আসার কথা ছিল জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়ার। কিন্তু বিশেষ কারণে মানস রঞ্জন ভুঁইয়া উপস্থিত না হওয়ায় পরিস্থিতি দেখেন শ্রীকান্ত মাহাত। এদিন শ্রীকান্ত মাহাত সংবাদমাধ্যমের সামনাসামনি হয়ে জানান, নদী তার স্বাভাবিক নিয়মে এককুল ভাঙ্গে আর এক কুল গড়ে তাই টিকায়েতপুর এলাকায় সুবর্ণরেখা নদীর যে ভাঙ্গন হচ্ছে তা দ্রুত প্রতিরোধের ব্যবস্থা করার চেষ্টা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here