হোলির দিনে রাস্তা ফাঁকা, মিটিং মিছিল বিহীন রাস্তায় বেরোন নিশ্চিন্তে জানাচ্ছে কলকাতা ট্রাফিক পুলিশ

0
556

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ১০ ই, মার্চ ::
কলকাতা :: তাড়াহুড়ো না করলেও হবে। যাদের আজ অফিস আছে তাদের আজ চিন্তা নেই। নিশ্চিন্তে রাস্তায় বেরোন। কারণ আজ রাস্তা মোটের উপর ফাঁকাই থাকবে বলে জানাচ্ছে কলকাতা ট্রাফিক পুলিশ।

কয়েকটি মিছিল , ধর্মীয় জমায়েত,সভা রয়েছে বটে। তবে তা শহরের যান চলাচলকে রুদ্ধ করতে পারে এমন নয়। কারণ, সবাই জানেন আজ হোলি। সেই উপলক্ষে রাজ্যের বেশিরভাগ অফিস কাছারি বন্ধ থাকবে। দোলের দিন অনেক অফিস খোলা থাকে কিন্তু হোলিতে ছুটি মাস্ট। অনেক অফিসে আবার রবিবার থেকে তিন দিনের ছুটি চলছে।
সব মিলিয়ে শনিবার থেকেই কিন্তু শহরের রাস্তায় মিটিং মিছিল কম। আজ মঙ্গলবার দুপুর তিনটে নাগাদ একটি মিছিল রয়েছে কটন স্ট্রিট গুরুদুয়ারা থেকে। সেটি যাবে নারকেল ডাঙা মেন রোড, কটন স্ট্রিট, রবীন্দ্র সরণি, এমজি রোড, কলাকার স্ট্রিট, কালীকৃষ্ণ ঠাকুর স্ট্রিট, বিবেকানন্দ রোড, বিধান সরণি, কেশব চন্দ্র স্ট্রিট, গ্যাস স্ট্রিট দিয়ে। সন্ধ্যা ৬টায় একটি চাদর মিছিল রয়েছে। যা অনুষ্ঠিত হবে গুলসন – ই- ওয়ারিশ পাক হাজি দিলগির শা অ্যাসোসিয়েশনের তত্বাবধানে। লেনিন রোড, গার্ডেনরিচ হয়ে কাচ্চি সড়ক দিয়ে মিছিল যাবে।

এর আগে শনিবার এমন মিটিং মিছিল বিহীন ছিল শহরের রাস্তা। ওইদিন শিবের ধ্বজ যাত্রা ছিল যা খিদিরপুরের ২৫ পল্লি থেকে শুরু হয়েছিল। শেষ হয়েছিল শ্রী রাধাকৃষ্ণ আশ্রমে। যাত্রা পথ ছিল মনিলাল ব্যানার্জি রোড, ডায়মন্ড হারবার রোড, খিদিরপুর মোড়, সিজিআর রোড, বাবা পঞ্চানন মন্দির, অরফাগঞ্জ রোড দিয়ে। সকাল ১০টাতেই ছিল ওই মিছিল। শ্যামপার্ক থেকে দর্জিপাড়া পর্যন্ত একটি মিছিল ছিল, যা গিয়েছিল বলরাম ঘোষ, স্ট্রিট, রামধন মিত্র লেন, বিধান সরণি, হাতিবাগান, অরবিন্দ সরণি, হরি ঘোষ স্ট্রিট দিয়ে। এই মিছিল ছিল বিকেল তিনটে নাগাদ। পরে বিকেল ৫.৩০ নাগাদ গড়িয়া মোড় থেকে নেতাজিনগর পর্যন্ত দিনের শেষ মিছিলটি ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here