আইটিইউ’তে করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায় – অবস্থার অবনতি হয়েছে

0
15

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ৯ই,অক্টবর :: কোলকাতা :: বিকেল থেকেই অবস্থার অবনতি হতে শুরু করেছে করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের। হাসপাতাল সূত্রে খবর, রক্তচাপ অনিয়মিত তাঁর। শারীরিক অসুস্থতা বাড়ায় আইটিইউ’তে রাখা হয়েছে তাঁকে। চলছে অক্সিজেনও। করোনা-আক্রান্ত হয়ে মঙ্গলবার থেকে মিন্টো পার্ক লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে ভরতি রয়েছেন প্রবীণ এই অভিনেতা। সৌমিত্রর বয়স এখন ৮৫ বছর। বয়স ও ক্যান্সার-প্রেশার-সুগার-সিওপিডি-র মতো গুচ্ছ কো-মর্বিডিটির কারণে তাঁকে নিয়ে চিন্তায় রয়েছেন চিকিৎসকরাও।

মঙ্গলবার ভর্তি হওয়ার পর থেকে হাসপাতালে দ্বিতীয় দিনটা পর্যন্ত অশীতিপর অভিনেতার ভালোই কেটেছিল। হাসপাতাল সূত্রের খবর, বুধবার সারা দিনে একবারও জ্বর আসেনি তাঁর। বৃহস্পতিবারও খুব অসুবিধা ছিল না। চিকিৎসকরাও বলেছিলেন, সৌমিত্রর অবস্থার লাগাতার উন্নতি চোখে পড়ার মতো। ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বে চার সদস্যের মেডিক্যাল বোর্ড তাঁর চিকিৎসা করছে।

হাসপাতালে ভরতি হওয়ার দুদিন পর্যন্ত শ্বাসকষ্টজনিত কোনও সমস্যা তাঁর ছিল না। রক্তে অক্সিজেনের মাত্রাও ছিল স্বাভাবিক। তবে করোনা সংক্রমণের চরিত্র, তাঁর ৮৫ বছর বয়স ও কো-মর্বিডিটির কথা ভেবে সৌমিত্রকে কয়েক বার অক্সিজেন দেওয়া হয়েছিল, যাতে ফুসফুসে কোনও রকম অতিরিক্ত চাপ না-পড়ে। অভিনেতার পরিবার সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ১-২ তারিখ থেকেই সৌমিত্রর শরীরটা ভালো যাচ্ছিল না। পরে তাঁর জ্বরও এসেছিল। কোভিড টেস্ট করালে সোমবার তার রিপোর্ট পজিটিভ আসে। বয়সের পাশাপাসি ক্যান্সার-প্রেশার-সুগার-সিওপিডি এই সব কো-মর্বিডিটির কারণে ঝুঁকি না-নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here