পরিষ্কার হয়নি এলাকার ‘ফুসফুস’, দুর্গন্ধে নাজেহাল অবস্থা এলাকাবাসী।

0
606

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ :: ৪ ঠা ফেব্রুয়ারি::বাঁকুড়া :: প্রায় এক মাস আগে শেষ হয়েছে মেলা। তবুও এলাকার ‘ফুসফুস’ হিসেবে পরিচিত এই মেলার মাঠ পরিস্কার হয়নি। চারদিকে থার্মোকলের থালা, বাটি, ডিমের খোলা, প্লাষ্টিকজাত দ্রব্য থেকে অন্যান্য অপচনশীল দ্রব্য ছড়িয়ে রয়েছে। এই অবস্থায় নাজেহাল অবস্থা বাঁকুড়ার সোনামুখীর রাধামোহনপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বেলোয়া গ্রামে। আর এনিয়েই এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

ফি বছর মকর সংক্রান্তি উপলক্ষ্যে সোনামুখীর বেলোয়া গ্রামে তিন দিনের মেলা বসে। মেলাকে কেন্দ্র করে হাজার হাজার মানুষ উপস্থিত হন এখানে। নানান ধরণের পসরা নিয়ে হাজির হন ব্যবসায়ীরাও। কিন্তু মেলা শেষের প্রায় এক মাস পরেও মেলার মাঠ পরিস্কার না হওয়ায় মেলা কমিটি ও স্থানীয় প্রশাসনের সদর্থক ভূমিকা চোখে না পড়ছে না অভিযোগ এলাকাবাসীর। মেলা শেষে নোংরা আবর্জনায় ভরে আছে মাঠ। দুর্গন্ধকে সঙ্গী করেই দিন কাটছে এখানকার মানুষের।

স্থানীয় বাসিন্দা মহেশ্বর গীরি, রীতা গীরিরা প্রশাসন ও মেলা কমিটির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে বলেন, প্রতিবছর মেলা শেষে এই একই সমস্যার মুখোমুখি হতে হয় আমাদের। চারদিকে নোংরা আবর্জনা জমে পরিবেশ দূষণের সমস্যায় ভূগতে হচ্ছে অভিযোগ তুলে তারা বলেন, এলাকার মানুষের স্বার্থে এই মেলার মাঠ দ্রুত পরিস্কার করুক প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here