বন্যা কবলিত এলাকা পরিদর্শনে এলেন এক ঝাঁক প্রশাসনিক আধিকারিক ।

0
140

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::১৯ই জুন :: বাঁকুড়া :: আজ কোতুলপুর ব্লকের বন্যা কবলিত নদী উপকূলবর্তী এলাকা ছোটপাগলা , আমদোহি , ঘাটিপাড়া গৌর কলোনি সহ একাধিক গ্রাম যেগুলি নদীর তীরবর্তী স্থানে অবস্থান করছে সেই এলাকার মানুষজন তাদের কোন সমস্যা হচ্ছে কিনা সে ব্যাপারে খোঁজখবর নিতে গ্রামে গ্রামে ঘুরলেন এসডিও বিষ্ণুপুর এসডিপিও বিষ্ণুপুর বিডিও কোতুলপুর ,সি আই কোতুলপুর ওসি কোতুলপুর এবং তৃণমূলের নেতা নেত্রীরা । যে সকল মানুষদের ভগ্নপ্রায় কাঁচাবাড়ি তাদেরকে স্থানীয় নিকটবর্তী স্কুলে রাখার ব্যবস্থা করেছে প্রশাসন তাদের যাতে কোন অসুবিধা না হয় তার জন্য বিদ্যুৎ পানীয় জল শুকনো খাবার মজুত রেখেছে ।

সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে আছেন এই বুঝি বন্যার জল বাড়িতে ঢুকে ঘরবাড়ি ভেঙে ফেলল গবাদি পশুদের নিয়ে চিন্তিত রয়েছে তারা ।গবাদি পশুদের রাখার কি ববস্থা হবে তাছাড়াও রয়েছে পটল ঝিঙে শসা তিল সহএকাধিক ফসল গুলি ও জলের তলায় অবস্থান করায় কি করে চলবে সংসার নিয়েই চিন্তিত মধুবন এবং গৌর কলোনির বাসিন্দারা। দীর্ঘ বূষ্টি তার ওপর আবার ডিভিসি জল ছাড়াই তারা সিঁদুরে মেঘ দেখছে।

Advertisement

আগেও তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল এবার বুঝি তাই হবে নাকি সে নিয়ে মুখ খুলেছেন ঘাঁটি পাড়ার বাসিন্দা প্রদীপ ঘোষ তিনি জানান আমরা না হয় নিরাপদ আস্তানায় চলে যাব কিন্তু গবাদি পশুদের কি হবে বৃষ্টি থেমে গেলে কি করে চলবে সংসার তানিয়ে ঘুম ছুটেছে ওই এলাকার মানুষদের । বিষ্ণুপুরের এসডিও অনুপ কুমার দত্ত তিনি জানান এখন পর্যন্ত তেমন ভয়ের কোন কারণ নেই তবে বৃষ্টির জল যদি বারে তাহলে কিছুটা সমস্যা হতে পারে তবে প্রশাসন সদা সতর্ক রয়েছে বন্যা মোকাবেলায় প্রশাসন প্রস্তুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here