বাঁকুড়ায় হাতির উপদ্রব থেকে রেহাই দিতে মাধ্যমিক পরীক্ষার্থীদের ত্রাতা বনদফতর

0
626

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ :: ২০ ফেব্রুয়ারি :: বাঁকুড়া :: হাতি উপদ্রুত এলাকার মাধ্যমিক পরীক্ষার্থীরা যাতে কোনও ধরণের সমস্যার মধ্যে না পড়ে তার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে বাঁকুড়া বনদফতর। জেলার গঙ্গাজলঘাটি, বেলিয়াতোড়, বড়জোড়া, সোনামুখী এলাকার বিস্তীর্ণ জঙ্গলপথে বিশেষ টহলদারির ব্যবস্থা করা হয়েছে।

সম্পূর্ণ রাস্তা জুড়েই বনকর্মীরা যেমন রয়েছেন, তেমনি ঐ এলাকা গুলিতে বনদফতর পরীক্ষার্থীদের আপৎকালীন প্রয়োজনের কথা ভেবে গাড়ি মজুত রাখা হয়েছে।

বনদফতরের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ,সংশ্লিষ্ট এলাকার পরীক্ষার্থী থেকে অভিভাবক সকলেই। সোনামুখী এলাকার অভিভাবক সাদেক আলি মিদ্যা, শেখ সফিক, আব্দুল শেখরা বনদফতরের এই পদক্ষেপের প্রশংসা করে বলেন, এই এলাকায় হাতির উপদ্রব নতুন কিছু নয়। দীর্ঘ জঙ্গল পথ পেরিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে হয়। এই অবস্থায় তাদের নিরাপত্তার কথা ভেবেছে বনদফতর। যা যথেষ্ট প্রশংসনীয় বলেই তারা মনে করেন।
সোনামুখী বনাঞ্চলের বনাধিকারিক দয়াল চক্রবর্তী এ বিষয়ে বলেন, ‘হাতি করিডোর’ হিসেবে পরিচিত সোনামুখী এলাকা। এই এলাকার অসংখ্য পরীক্ষার্থীর কথা ভেবে অন্যান্য বছরের মতো এবছরও বনদফতর জঙ্গলপথে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শুধুমাত্র পরীক্ষা কেন্দ্রে যাওয়া বা বাড়ি ফিরে আসার পথে নয়, রাতেও ঐ টহলদারি দল এলাকায় প্রস্তুত থাকছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here