বিদেশ থেকে এলেই স্বাস্থ্যপরীক্ষা বাধ্যতামূলক, তবেই গ্রামে ঢোকার ছাড়পত্র

0
568

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ২১ মার্চ ::
বাঁকুড়া :: করোনা আতঙ্ক সারা বিশ্ব জুড়ে। এরমধ্যে ভিনদেশে বা ভিনরাজ্যে কর্মরত অনেকেই বাড়ি ফিরে আসছেন। ঠিক তখনই ওই সব জায়গা থেকে আসা মানুষজনদের সরকারি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর গ্রামে ঢোকার নিদান দিল বাঁকুড়ার সিমলাপালের বিক্রমপুর গ্রাম পঞ্চায়েতের পুকুরিয়া গ্রাম ষোল আনা।
সিমলাপালের এই গ্রামটি কাঁসা শিল্পের জন্য বিখ্যাত। কিন্তু বর্তমানে এই শিল্পে ভাঁটা পড়ায় অনেকেই পেশা বদলাতে বাধ্য হয়েছেন। তাই রুটি রুজির টানে অনেকেই নেপাল সহ দেশের দিল্লী, মুম্বাই, মহারাষ্ট্র, হরিয়ানায় পাড়ি দিতে বাধ্য হয়েছেন।

এই মুহূর্তে বিশ্বজুড়ে করোনা আতঙ্কের জেরে অনেকেই বাড়ি ফিরে আসছেন। তাই সকলের সুরক্ষার কথা ভেবে বাড়ি ফিরে আসা ওই যুবকদের স্বাস্থ্য পরীক্ষার পর তাদের গ্রামের বাড়ি ঢোকার নিদান দিয়েছে গ্রাম ষোলআনা। আর এবিষয়ে সকলকে জানিয়ে শুক্রবার সকালে গ্রাম ষোল আনার পক্ষ থেকে ঢ্যাঁড়া পিটিয়ে বিষয়টি সকলকে জানিয়ে দেওয়া হয়।

পুকুরিয়া গ্রাম ষোল আনার পক্ষে কুমারেশ কর্মকার বলেন, করোনা আতঙ্কের মধ্যে বাইরে কর্মসূত্রে থাকা মানুষ জন যেমন বাড়ি ফিরতে চাইছেন, তেমনি বাড়ির লোকজনও চাইছেন তারা ফিরে আসুন। তাই করোনা আতঙ্ক থেকে সাবধান হতেই সংশ্লিষ্ট ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষার অনুরোধ জানানো হয়েছে বলে তিনি জানান।

প্রসঙ্গত, এদেশে ইতিমধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ২২৩। গোটা ভারতে মারণ এই ব্যাধিতে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন মোট ৫ জন। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ। জয়পুরে এক ইতালিয় পর্যটকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

মহারাষ্ট্রে নতুন করে ৩ জনের শরীরে এই ভাইরাস ধরা পড়েছে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫২। গুজরাতেও তিনজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। গুজরাতে মোট আক্রান্তের সংখ্যা ৫। লখনউতে নতুন করে চারজনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। উত্তরপ্রদেশে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৩।

দুবাই থেকে ১১৪ জন ভারতীয়কে ফিরিয়ে আনা হয়েছে। নআগামি ১৫ দিন তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
অন্যদিকে, কলকাতায় দ্বিতীয় করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এবার আক্রান্ত বালিগঞ্জের এক বাসিন্দা। আক্রান্ত ওই তরুণের বাড়ির সব সদস্যদের রাখা হয়েছে কোয়ারেন্টাইনে। বর্তমানে তাঁরা রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here