ভাটপাড়া কো অপারেটিভ ব্যাংকের কোটি কোটি টাকা তছরুপের অভিযোগে অপসারিত ব্যাংকের চেয়ারম্যান অর্জুন সিংহ

0
302

রাজীব গুপ্তা  :: ২৪ ঘন্টা লাইভ :: ২০শে সেপ্টেম্বর :: ভাটপাড়া :: সম্প্রতি ভাটপাড়া কো অপারেটিভ ব্যাংকের পরিচালন কমিটির বিরুদ্ধে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ সামনে আসে । বিশেষ করে অভিযোগের তীর ওঠে তদানীন্তন চেয়ারম্যান। বর্তমান ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহের বিরুদ্ধে ।

অর্জুন সিংহের অপসারণের সমর্থনের দৃশ্য

ভাটপাড়া পৌর সভার পালাবদলের পরেই রাজ্য সরকারের তরফ থেকে এই তছরুপের কথা কানে আসতেই বিশেষ অডিট বসানো হয় কো অপারেটিভ ব্যাংকের হিসাব নিকাশের তদন্ত করতে । অডিট কমিটি খোলসা করলো যে প্রায় ২০ কোটি টাকা এই ব্যাংক থেকে অনাদায়ী ঋণ হিসাবে পড়ে ।

Cooperative Bank

রয়েছে যা বন্টন হয়েছে একেবারেই ব্যাংকের নির্দিষ্ট নিয়ম না মেনেই ।এরপরেই সরকার ভাটপাড়া থানায় এই তছরুপ নিয়ে এফআইআর করে ।

Advertisement

প্রসঙ্গত বলে রাখা ভালো যে অতি সম্প্রতি পুলিশ বেশ কয়েকবার সাংসদ অর্জুন সিংহের বাসভবনে তল্লাশির জন্য আসে । ইতিমধ্যেই রাজ্য সরকার আর্থিক তছরুপের দায়ে অর্জুন সিংহের বিরুদ্ধে মামলা দায়ের করেছে । আজ সকালেই ভাটপাড়া কো অপারেটিভ ব্যাংকের বোর্ড অব ডিরেক্টর্সের জরুরি মিটিং তলব করা হয়ে । এতে অর্জুন সিংহের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয় । মোট ১৫ জন ডিরেক্টারের মধ্যে ১২ জন ডাইরেক্টরই অর্জুন সিংহের বিরুদ্ধে রায় দেন ফলে আজ থেকেই অর্জুন সিংহকে ভাটপাড়া কো অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যানের পদ থেকে নিলম্বিত করা হয় ।

Advertisement (CALL 6290656551)

প্রসঙ্গত উল্লেখ করা ৬ই,সেপ্টেম্বর’২০ তারিখে অর্জুন সিংহের বিরুদ্ধে অনাস্থার নোটিস দেওয়া হয় । আজ ২০ শে সেপ্টেম্বর ছিল অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটির দিন । দেখাযায় যে আজ অর্জুন সিংহ এবং তাঁর দুই সহযোগী ডিরেক্টর ধ্রুব ভট্টাচার্য্য এবং বাবন দে অনুপস্থিত আছেন । তাঁদের অনুপস্থিতিতেই সংখ্যাধিক্যের বিচারে হেরে যান অর্জুন সিংহ । এই আর্থিক তছরুপের মামলায় ইতিমধ্যেই ব্যারাকপুর পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে এবং তদন্ত চলছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here