মাধ্যমিকের দ্বিতীয়দিনে পরীক্ষার্থীদের মনোবল বাড়াতে হাজির মুখ্যমন্ত্রী কলকাতায়

0
616

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ :: ১৯ ফেব্রুয়ারি :: কলকাতা ::   মঙ্গলবার থেকে সারা রাজ্যে জুড়ে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। বুধবার পরীক্ষার দ্বিতীয় দিন, এদিন ইংরাজি পরীক্ষা। পরীক্ষার প্রথম দিনে যেমন ছাত্র ছাত্রীদের পাশে পুলিশ প্রশাসন দাঁড়িয়েছে। বিভিন্ন ক্ষেত্রে ত্রাতার ভূমিকা পালন করেছে কলকাতা পুলিশ এবং জেলার বিভিন্ন পুলিশ অফিসাররা। পরীক্ষার দ্বিতীয় দিনেও মহানগর থেকে জেলা সর্বত্রই একই চিত্র উঠে আসছে।

পরীক্ষার দ্বিতীয় দিনেও মাধ্যমিক পরীক্ষার্থীদের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে নির্ধারিত কর্ম সূচিতে যোগদানের আগে, কলকাতার একটি স্কুলে আচমকা ঢুকে পড়েন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, এদিন সকালে নির্ধারিত কর্মসূচিতে যোগ দিতে বের হন মুখ্যমন্ত্রী। সেইমত মুখ্যমন্ত্রী তাঁর কনভয় নিয়ে আচমকা দাঁড়িয়ে পড়ে ভবানীপুর গার্লস হাইস্কুলের সামনে। রাস্তার পাশে গাড়ি দাড় করিয়ে সোজা ঢুকে যান স্কুল চত্বরে। স্কুলে প্রবেশ করেই মুখ্যমন্ত্রী সেখানকার হালহকিত জানতে চান স্কুল কর্তৃপক্ষের কাছে। কথা বলেন পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের সঙ্গে।

পরীক্ষার সময় ছাত্র-ছাত্রীদের কোনও অসুবিধা হচ্ছে কিনা তাও জানতে চান তাঁদের কাছে। প্রায় ৩-৪ মিনিট ধরে কথা বলেন মাধ্যমিক পরীক্ষার্থীদের সঙ্গে। শুভেছা বিনিময় করেন তাদের সঙ্গে।নিশ্চিন্তে ঠাণ্ডা মাথায় পরীক্ষা দেওয়ার পরামর্শ দেন তিনি। সব মিলিয়ে পরীক্ষার দ্বিতীয় দিনে বুধবার মিনিট দশেক স্কুল চত্বরে ছিলেন মুখ্যমন্ত্রী। তারপর স্কুল থেকে বেড়িয়ে রওনা হন তাঁর নির্ধারিত কর্মসূচিতে যোগ দেওয়ার উদ্দেশ্যে।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। চলবে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এই বছর গোটা রাজ্যে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮ জন। যদিও বিগত বছর গুলির তুলনায় এই বছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৩৩ হাজার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here