দলবদল গুণ বা অবগুন – এবারেও BJP প্রার্থী অর্জুন ?

0
1392

২৪ ঘণ্টা লাইভ সংবাদাতা/ রাজিব গুপ্তা/ ব্যারাকপুর / ১১ মার্চ ২০২৪:  যতই ঢাক ঢোল বাজায় বা দিক যুক্তি তর্ক, বিজেপি প্রার্থী তালিকা প্রকাশ করতে দেরি হওয়ার কারণে কিছুটা জলঘোলা বলে মনে করছে এবার সাধারণ মানুষ । উঠে আসছে গেরুয়া শিবিরের দেওয়ালিয়া হয় থাকার দৃশ্য ।

Standard Glass House

বাংলায় অন্যতম সিট হলো ব্যারাকপুর লোকসভা সেটা প্রমাণ হয়েছিল ২০১৯ এর সাধারণ নির্বাচনের পর । গোটা পৃথিবী তে নজির পেশ করেছিল কোনো নির্বাচনের পর এইভাবে দাঙ্গার পরিস্থিতি ।

AIIT

অবশ্যই নিজেদের কে কর্মী ভিত্তিক বা সংগঠিত দল হওয়ার পাশাপাশি বিশ্বের বৃহদতম পলিটিক্যাল পার্টি বলে দাবি করে থাকে BJP । কিন্তু নির্বাচন আসলেই ধরা পড়ে তাদের আসল শক্তি বা অবস্থান।

২০১৯ এ ১৯ টি লোকসভা সিট পাওয়ার পড়ে নিজেদের সংগঠন বানাতে বিফল ছিলো তারা, তাই ২০২১ এর বিধানসভা নির্বাচনে তৃনমূলের প্রায় সমস্ত বঞ্চিত ও দলত্যাগী দের টিকিট দিয়ে রাখতে হয়েছিল তাদের উপর ভরসা । তার পরেও তারা দাবি করেন যে সমস্ত সিটে প্রার্থী মোদিজী ।  এতে স্পষ্ট বোঝা যায় যে তাদের কাছে অভাব ছিলো যোগ্য প্রার্থীর কিংবা দল ভরসা রাখতে পারেন নি নিজেদের পুরানো নিষ্ঠাবান নেতা কর্মীদের উপর ।

কোনো সম্মান রাখা হয়নি কর্মীদের আবেগ বা মর্যাদার । কোথাও কেউ প্রতিবাদ করলেও মাথায় হাত গলিয়ে অনুশাসন তথা দল এবং মোদী জির আদর্শের কথা মনে করিয়ে দেওয়া হয় ।

তাই মার, গালাগালি বা কেস খেলেও, ঘর বাড়ি ভাংচুর বা লুট হলেও এমন কি প্রাণ দিয়েও দলের পতাকার রক্ষা করতে সাহস দেখায় যে নিচু তলার কর্মীরা । কিন্তু পাওয়ার বেলা বাহিরে থেকে আসে অতিথি এবং পেয়ে নিলে অন্যত্র ফিরে চলে যায়, তারাই মর্যাদা পায় প্রকৃত রাজনেতা রূপে ।

বিজেপির এক নেতার অনুযাই ২০১৯ এর আগে তৃনমূলের বিধায়ক থাকা কালীন, বিজেপির রাজ্য স্তরের নেতা শামিক ভট্টাচার্য কে হেনস্থা ও গালি গলাজ করা, বিজেপি জেলা নেতা সন্তোষ সিং এর উপর ব্যারাকপুর আদালত চত্বরে প্রাণঘাতী হামলা করানোর পাশাপাশি ভাটপাড়া মোড়ে বিজেপির সাভার উপর হামলা করানো সহ বিভিন্ন BJP নেতা কর্মীদের নিশানা বানানোর মূল কান্ডারী অর্জুন সিং কে ই মুকুল রায়ের নির্দেশে দলে যোগদান করিয়ে লোকসভার টিকিট দিয়েছিল বিজেপি ।

Advertisement

তার সমর্থনে দিন রাত এক করে দিয়ে, ঝুঁকি পূর্ন প্রাণের বাজি লাগিয়ে বিশাল কেন্দ্রিয় বাহিনীর সুরক্ষায় থাকা অর্জুন কে জয়যুক্ত করিয়ে দম নিল সাধারণ বিজেপি কর্মীরা । কিন্তু পরবর্তী তে আবারও বিজেপি ত্যাগ করে তৃণমূলে চলে গেলেন অর্জুন সিং। তার সত্বেও তাকে টিকিট দিলেন না মমতা বা অভিষেক ।

Add : Lokenath

এতে কিছু কারণ যা সামনে আসছে তাতে প্রথম হলো “যে মানুষ এতকিছু পেয়ে বিজেপির হলো না সে তৃনমূলের হবে কি করে ?

দ্বিতীয় যে সে নিজে তৃণমূলে আসতে পড়লেও তার পুত্র পবন সিং কে বিজেপি তে রেখে দুই নৌকায় তার পা বুঝতে পেরেছিল তৃনমূল এবং তাই তারা দলের নিষ্ঠাবান প্রার্থী কে বেছে নিলো এই কেন্দ্রে ।

Add : Ganesh Seth

তৃতীয় হলো এই লোকসভায় ৭ টির মধ্যে একটি BJP র, বাকি ৬ টির মধ্যে ৫ জন অর্জুন সিং কে মানতে ছিলো নারাজ, যার মধ্যে ৪ জন বিধায়ক তাকে প্রার্থী না করার লিখিত আর্জি জানিয়ে ছিলো দল এর কাছে।

এবারে আবারও তাকে টিকিট দেয় নি তৃনমূল, তার পর থেকেই তার BJP তে ঘর ওয়াপসি নিয়ে শুরু হয়েছে জল্পনা ।

সার্জিকাল স্ট্রাইক কে প্রশংসা করে BJP তে যোগদান করা অর্জুন শ্রমিক দের সমস্যার বাহানা করে তৃণমূলে ফিরলেন । তাহলে এবারে কি BJP তে যোগদানের পর সন্দেশখালি নিয়ে বিস্ফোরক হবেন ব্যারাকপুরের বর্তমান সাংসদ অর্জুন সিং।

Add : Ambedkar Public School

সেই বিজেপি নেতা নাম প্রকাশ না করার শর্তে জনগণের মাধ্যমে দলের কাছে প্রশ্ন করছেন যে মোদিজি’র হাওয়া কি ব্যারাকপুরে এত কমজোর যে তার নাম সামনে রেখে বিজেপির কোনো সাংগঠনিক নেতা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে Parth Bhowmik এর ? অর্জুন সিং এর নাম কি বিশ্বের অন্যতম নেতা নরেন্দ্র মোদী থেকেও বেশি মজবুত ? না কি এতে রয়ছে কোনো অন্য রহস্য ?

Add : Universal School

এই ধরনের বিভিন্ন প্রশ্নে ফুঁসছেন সক্রিয় BJP নেতা কর্মীরা ।

এবার দেখার বিষয় যে অর্জুন সিং কে পুনরায় ফিরিয়ে নেয় বিজেপি না কি খালি হাত ফিরিয়ে দেবে মুকুল রায়ের মত ।

Add : Subham Medica

তবে এটা ঠিক যে এইবারে পরিস্থিতি একেবারে আলাদা, এবারে বাহিরে থেকে কোনো উড়টি ব্যাক্তি কে এনে প্রার্থী করেদিলে কতটুক মেনে নেবে দলীয় কর্মীরা ও সাধারণ মানুষ এটি এক বৃহদ বড় প্রশ্ন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here